বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৩

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গও শিকার হলেন হ্যাকিং এর !!! by sajol

এবার হ্যাকিং থেকে রক্ষা পেলেন না সামাজিক যোগাযোগের জনপ্রিয় সাইট ফেসবুকের প্রতিষ্ঠাতা ও এর সিইও মার্ক জুকারবার্গও। কিছুদিন আগে প্যালেস্টাইনের সিকিউরিটি রিসার্চার খলিল নামের একজন জুকারবার্গের ফেসবুক প্রোফাইল হ্যাক করেছেন বলে জানা গেছে। যদিও হ্যাকার তার অপরাধ স্বীকার করেননি।তবে খলিলের কাছ থেকে হ্যাকিং সম্পর্কিত কোন ত্যথ পাওয়া যায়নি।
facebook hackফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গও শিকার হলেন হ্যাকিং এর
ফেসবুক টিমই তা খতিয়ে বের করেছে। আর ফেসবুক টিমই এ সংক্রান্ত একটি বার্তা খলিলকে দিয়েছে।আর এ কারণে ইতোমধ্যে হ্যাকার খলিলের ফেসবুক আইডি ফেসবুক কর্তৃপক্ষ ব্লক করে দিয়েছে বলে জানিয়েছেন ফেসবুকের সিকিউরিটি ইঞ্জিনিয়ার ওলা ওকেলা।
খোঁজ নিয়ে জানা গেছে খলিলেল এই অ্যাকাউন্টটি একটি ডামি একাউন্ট। এটা ছাড়াও তার তার আরো একটি ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে।ফেসবুক প্রতিষ্ঠাতা জুকারবাগের বন্ধু সারাহ গুডউইন বলেছেন কয়েকদিন আগে তার ফেসবুক প্রোফাইলে কে যেন একটি ছবি পোস্ট করেছেন। যদিও ঐ ব্যক্তিটি তার ফেসবুক ফ্রেন্ড ছিলেন না।তবে এ প্রসঙ্গে মার্ক জুকারবার্গের কোন মন্তব্য পাওয়া যায়নি।তবে খলিল নাকি মার্ককে এ বিষয়টি জানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন কিন্তু তার আগেই ফেসবুক কর্তৃপক্ষ তার অ্যাকাউন্টটি ব্লক করে দেয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন